জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা যাচাই করুন

অনলাইনে নতুন জন্ম নিবন্ধন আবেদন, সংশোধন আবেদন, প্রতিলিপির আবেদনসহ বিভিন্ন আবেদনের বর্তমান অবস্থা যাচাই এবং যাচাই করতে কি কি লাগবে ও কিভাবে যাচাই করবেন।

অনলাইনে জন্ম নিবন্ধন সংক্রান্ত বিভিন্ন আবেদনের বর্তমান অবস্থা অনলাইনেই যাচাই করতে পারবেন। নতুন জন্ম নিবন্ধনের আবেদন, জন্ম নিবন্ধন বাতিলের আবেদন ও জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা সবই জানতে পারবেন অনলাইনে। বিস্তারিত দেখুন কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা যাচাই করবেন।

জন্ম নিবন্ধন আবেদনের অবস্থা জানতে কি কি লাগবে

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা জানতে প্রয়োজন হবে,

  • অনলাইন আবেদনের অ্যাপ্লিকেশন আইডি ও
  • জন্ম তারিখ

অনলাইন আবেদনের অ্যাপ্লিকেশন আইডি কোথায় পাবেন? সাধারণত জন্ম নিবন্ধন আবেদন প্রিন্ট কপিতেও Application ID পাওয়া যায়। তাছাড়া, আবেদন করার পর আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমেও অ্যাপ্লিকেশন আইডি পাঠানো হয়।

নতুন জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা

অনলাইনে নতুন জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা জানার জন্য, ভিজিট করুন এই লিংকে- জন্ম নিবন্ধন আবেদন অবস্থা। অথবা, সরাসরি ভিজিট করুন bdris.gov.bd এই ওয়েবসাইটে এবং মেন্যু থেকে জন্ম নিবন্ধন ও তারপর, জন্ম নিবন্ধন আবেদনপত্রের অবস্থা অপশনে যান।

এখান থেকে, আবেদনপত্রের ধরণ হিসেবে সিলেক্ট করুন- জন্ম নিবন্ধন আবেদন। তাছাড়া, আপনার আবেদনের ধরণ অনুযায়ী অন্য ধরণ সিলেক্ট করতে পারেন। এরপর, Application ID ও আবেদনকারীর জন্ম তারিখ দিয়ে দেখুন বাটনে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা

আশা করি, আপনার জন্ম নিবন্ধন আবেদন এর বর্তমান অবস্থা যাচাই করতে পেরেছেন।

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা জানার জন্য ভিজিট করুন এই লিংকে- জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা । এখানে আবেদন পত্রের ধরণ হিসেবে জন্ম তথ্য সংশোধন এর আবেদন অপশনটি সিলেক্ট করুন। তারপর, Application ID ও আবেদনকারীর জন্ম তারিখ দিয়ে দেখুন বাটনে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা

জন্ম নিবন্ধন সংক্রান্ত সকল প্রয়োজনীয় তথ্য একসাথে পাওয়ার জন্য দেখুন- বাংলাদেশ জন্ম নিবন্ধন অনলাইন। তাছাড়া আপনার জন্ম নিবন্ধন ডিজিটাল কিনা তা যাচাই করুন এই লিংকে- জন্ম নিবন্ধন যাচাই

জন্ম নিবন্ধন অনলাইন সম্পর্কে আরো তথ্যের লিংক

  1. জন্ম নিবন্ধন সংশোধন
  2. জন্ম নিবন্ধন বাংলা থেকে ইংরেজি
  3. অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই
  4. জন্ম নিবন্ধন অনলাইনে না থাকলে কি করতে হবে
  5. জন্ম নিবন্ধন হারিয়ে গেলে করণীয়
  6. জন্ম নিবন্ধন প্রতিলিপির জন্য আবেদন

Similar Posts

2 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।