পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা চেক করার নিয়ম | Oman Visa Check by Passport Number

ওমানের ভিসার আবেদন করেছেন? দেখুন কিভাবে অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক ও পেমেন্ট রিসিট ডাউনলোড করবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক ওমান

আপনি হয়তো ওমানের ভিসার আবেদন করেছেন বা ভিসা পেয়েছেন। অথবা অন্য কারো ভিসার স্ট্যাটাস যাচাই করতে চান। এখানে আমি দেখাবো, কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ই ভিসা চেক (oman visa check by passport number) করবেন।

বাংলাদেশ থেকে অনেকেই কাজে বা ব্যবসায়িক প্রয়োজনে ওমান যেতে পারেন। যদি আপনি তাদের মধ্যে হয়ে থাকে, এই পোস্টটি আপনার হয়তো কাজে লাগবে।

ভিসার বিভিন্ন ধরণ আছে। আপনি যদি কারো মাধ্যমে ভিসা নিয়ে থাকেন, যাচাই করে দেখা উচিত আপনার ভিসা সঠিক কিনা এবং সঠিক ধরণের কিনা।

আবার অনেকে আছেন, যারা ভিসার টাকা পেমেন্ট করেছেন কিন্তু এখনো অপেক্ষা করছেন কখন ভিসা পাওয়া যাবে। তারাও মান ভিসার আবেদন এপ্রুভড (Approved) হয়েছে কিনা তাও যাচাই করতে পারবেন।

ওমানের ভিসা চেক করার নিয়ম

ওমানের ভিসা চেক করার জন্য আপনার মোবাইল বা কম্পিউটার থেকে ভিজিট করুন- evisa.rop.gov.om । তারপর উপরের মেন্যু থেকে Track Your Application ক্লিক করে, Visa Application Number ও Travel Document Number বা Passport Number লিখুন। এরপর আপনার দেশ (Select Document’s Nationality) বাছাই করে, ক্যাপচা কোড লিখে Search করুন।

প্রক্রিয়াটি নিচে বিস্তারিত ছবিসহ দেখানো হল;

ওমানের ভিসা চেকিং করতে যা লাগবে

  • Visa Application Number
  • Travel Document Number (Passport Number)

ওমান ভিসা চেক করার ধাপসমূহ

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ভিসা যাচাই করার জন্য ওমানের ভিসা চেক করার লিংকওমান ভিসা চেক -Oman Evisa Check. এছাড়া আপনি সরাসরি Google থেকে Oman e Visa Check লিখে সার্চ করে এই লিংক পেতে পারেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক ওমান

ওমানের ই ভিসা চেক ওয়েবসাইটে যাওয়ার পর নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. Visa Application Number টি লিখুন- অবশ্যই ইংরেজিতে লিখবেন।
  2. Travel Document Number হিসেবে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।
  3. Select Document’s Nationality তে পাসপোর্টের কোন দেশের অর্থাৎ আপনি কোন দেশের তা সিলেক্ট করতে হবে। বাংলাদেশ থেকে হলে, Bangladesh সিলেক্ট করুন।
  4. Text Verification এ ছবিতে দেখানো সংখ্যাটি লিখুন এবং Search করুন।
ওমানের ভিসা চেক করার নিয়ম

আপনার ভিসার তথ্য নিচে দেখতে পাবেন। যদি আপনার অনুমোদন হয়ে থাকে, Status Approved দেখতে পাবেন। তখন ডান পাশ থেকে Payment Receipt টি PDF ফাইল উপরের এরো চিহ্নে ক্লিক করে ডাউনলোড করে নিন।

বাংলাদেশিদের জন্য পাসপোর্ট নাম্বার দিয়ে বিভিন্ন দেশের ভিসা চেক বা ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম জানতে এই পেইজটি দেখুন- পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

ভিসা চেক সংক্রান্ত আরো তথ্য

হোমপেইজে যানHome
ক্যাটাগরি পেইজে যানVisa
সকল দেশের ভিসা চেকভিসা চেক

সকল আপডেট তথ্যের জন্য Facebook Page

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।