পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করবেন। ভিসা আসল না নকল যাচাই করবেন। পাসপোর্ট নম্বর দিয়ে ভিসার স্ট্যাটাস যাচাই করার নিয়ম বিস্তারিত

বিদেশ গমনের পূর্বে ভিসা সংক্রান্ত জালিয়াতি ও প্রতারণা থেকে রক্ষা পেতে ভিসা চেক করা খুবই গুরুত্বপূর্ণ। ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসার বর্তমান অবস্থা ও ধরণ সহজেই জেনে নিতে পারবেন। এই ব্লগে দেখাবো, কিভাবে ফাইল নম্বর ও পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য ভিজিট করুন- ICA Smart Services. Public Services মেন্যুর নিচের দিক থেকে File Validity অপশনে ক্লিক করুন। Passport No, Passport Expiry date ও Nationality বাছাই করে সার্চ করে আপনার ভিসার তথ্য জানতে পারবেন।

এবার বিস্তারিত প্রক্রিয়াটি নিচে ছবিসহ দেখানো হলে। দুবাই ভিসা চেক করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • ভিজিট করুন- ICA Smart Services । তাছাড়া গুগলে ICA Smart Services লিখে সার্চ করলেও ওয়েবসাইটের লিংক পাবেন। এখান থেকে Public Services মেন্যুতে ক্লিক করুন।
পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম
  • পেইজের নিচের দিক থেকে File Validity অপশনে যান।
পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম
  • এরপর, নিচের মত একটি পেইজ আসবে। এখানে Search By অপশনে Passport Information সিলেক্ট করুন এবং Type অপশনে Visa সিলেক্ট করুন।
  • তারপর Passport No, Passport Expire Date ও আপনার Nationality সিলেক্ট করুন। I’m not a robot এর পাশের টিক বক্সে ক্লিক করে ক্যাপচা পূরণ করুন। সবশেষে নিচের Search বাটনে ক্লিক করে আপনার ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন।

বিদেশ যাওয়ার পূর্বে অবশ্যই আপনার ভিসা আসল কিনা, ভিসার ধরণ, ভিসার মেয়াদ সবকিছু ঠিক আছে কিনা দেখে নিতে হবে। সাধারণত পাসপোর্ট নম্বর দিয়েই ভিসা চেক করা যায়, এজন্য পাসপোর্টের নম্বর, মেয়াদ, ন্যাশনালিটি ইত্যাদি তথ্যের প্রয়োজন হয়।

বিভিন্ন দেশের ভিসা যাচাইয়ের ধরণ আলাদা হয়ে থাকে। তাই বিভিন্ন দেশের ভিসা চেক করার নিয়ম নিয়ে আলাদা একটি পোস্ট লিখব। ভাল থাকুন সুস্থ থাকুন।

নিয়মিত আপডেট পাওয়ার জন্য আমাদের ফেইবুক পেইজ ফলো করুন- Eservicesbd

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।