নতুন ভোটার হওয়ার অঙ্গীকার নামা

যারা পূর্বে ভোটার হওয়ার সুযোগ থাকলেও ভোটার হননি তাদের নতুন ভোটার অঙ্গীকারনামা জমা দিতে হয়। দেখুন অঙ্গীকার কিভাবে লিখবেন তার নমুনা।

নতুন ভোটার নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। নির্বাচন চলাকালীণ এই কার্যক্রম কিছুদিনের জন্য বন্ধ থাকে। তাছাড়া সারা বছর যে কোন সময়ে অনলাইনে আবেদন করে বা উপজেলা নির্বাচন অফিস থেকে ভোটার নিবন্ধন ফরম সংগ্রহ করে ভোটার নিবন্ধনের আবেদন করা যায়।

যেসব ব্যক্তি পূর্বে ভোটার হওয়ার সুযোগ থাকলেও ভোটার হননি বা যাদের বয়স বেশি তাদের ক্ষেত্রে একটি অঙ্গীকারনামা জমা দেয়ার প্রয়োজন হয়। এই অঙ্গীকার নামাকে নতুন ভোটার অঙ্গীকার নামা বলে।

আবার নতুন ভোটার হওয়ার ক্ষেত্রে অঙ্গীকারনামা চাওয়ার কারণ তিনি ২য় বার ভোটার হচ্ছেন কিনা তার ব্যাপারে নিশ্চিত হওয়া।

অনেকেই দেখা যায় পূর্বের এনআইডি কার্ডে কোন তথ্য ভুল থাকার কারণে তিনি আবার এনআইডি কার্ড করতে চান। যেটি সম্ভব নয় এবং আইনত দন্ডনীয় অপরাধ।

ভোটার আবেদনকারী পূর্বে ভোটার নিবন্ধন করেন নি এবং ভবিষ্যতে একাধিকবার ভোটার হওয়ার প্রমাণ পেলে তার বিরুদ্ধে আইনি কোন ব্যবস্থা গ্রহণে তার কোন আপত্তি থাকবে না এই মর্মে একটি অঙ্গীকার নামা প্রদান করতে হয়।

এখানে দেখাবো কিভাবে নতুন ভোটার হওয়ার অঙ্গীকার নামা লিখবেন তার একটি নমুনা ও পিডিএফ ফাইল ডাউনলোড করার লিংক।

অঙ্গীকার নামাটি একটি সাদা কাগজে কম্পিউটার প্রিন্ট করে এবং স্বাক্ষর করে জমা দিলেই চলবে।

নতুন ভোটার অঙ্গীকার নামার নমুনা

অঙ্গীকার নামা

এই মর্মে অঙ্গীকার করছি যে, আমি কামাল হোসেন, পিতা- দেলোয়ার হোসেন, মাতা- আনোয়ারা বেগম, গ্রাম-বড়ইছড়ি, পোস্ট- কাপ্তাই ৪৫৩০, উপজেলা- কাপ্তাই, জেলা- রাঙ্গামাটি, অত্র এলাকার একজন স্থায়ী বাসিন্দা।

বিদেশে অবস্থান/ চাকরী/ লেখাপড়ার কারণে ভোটার নিবন্ধন কার্যক্রমের সময় এলাকায় উপস্থিত থেকে ভোটার হতে পারিনি। তাই এখন নতুন ভোটার নিবন্ধনের জন্য আবেদন করেছি। আমি আরও অঙ্গীকার করছি যে, ইতোপূর্বে বাংলাদেশর কোথায়ও ভোটার নিবন্ধন করিনি। যেহেতু একাধিকবার ভোটার হওয়া আইনত দন্ডণীয় অপরাধ সেহেতু আমি ভবিষ্যতে দ্বৈত ভোটার হলে বাংলাদেশ নির্বাচন কমিশন আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমি তা মেনে নিতে বাধ্য থাকব।

এমতাবস্থায়, আমাকে নতুন ভোটার করার জন্য আপনার নিকট সবিনয় অনুরোধ করছি।

(স্বাক্ষর)
কামাল হোসেন
পিতা- দেলোয়ার হোসেন,
গ্রাম-বড়ইছড়ি, পোস্ট- কাপ্তাই ৪৫৩০,
উপজেলা- কাপ্তাই, জেলা- রাঙ্গামাটি।

নতুন ভোটার অঙ্গীকার নামা PDF

আপনাদের সুবিধার্থে আমি নিচে নতুন ভোটার অঙ্গীকার নামা ফরম আকারে পিডিএফ ফাইলের লিংক শেয়ার করলাম। ফাইলটি ডাউনলোড করে প্রিন্ট করে নিয়ে হাতে পূরণ করে অঙ্গীকার নামাটি নির্বাচন অফিসে জমা দিতে পারবেন।

ডাউনলোড করুন- নতুন ভোটার অঙ্গীকার নামা pdf ফরম

ভোটার আইডি কার্ড সংক্রান্ত আরো তথ্য

নতুন আইডি কার্ডভোটার আইডি কার্ড ডাউনলোড
নতুন ভোটারনতুন ভোটার আইডি কার্ড করার নিয়ম
ভোটার তথ্য যাচাইফেইস ভেরিফিকেশন ছাড়া জাতীয় পরিচয়পত্রের তথ্য যাচাই
তথ্য সংশোধনভোটার আইডি কার্ড সংশোধন
ক্যাটাগরিজাতীয় পরিচয় পত্র
হোমপেইজে যানEservicesbd

Please Subscribe our YouTube Channel

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।