অনলাইনে ভোটার তথ্য যাচাই ও ভোটার সিরিয়াল নাম্বার চেক করুন

অনলাইনে শুধুমাত্র জাতীয় পরিচয় পত্র নম্বর ও জন্ম তারিখ দিয়ে ভোটার তথ্য যাচাই ও ভোটার সিরিয়াল নাম্বার চেক করতে পারবেন। দেখুন বিস্তারিত।

ভোটার সিরিয়াল নাম্বার জানার উপায়

ভোট কেন্দ্রে ভোট দেওয়ার জন্য আমাদের জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন হয় না বরং প্রয়োজন হয় আমাদের ভোটার সিরিয়াল নং। অনলাইনেই আপনি এই ভোটার সিরিয়াল নাম্বার জেনে নিতে পারবেন জাতীয় পরিচয় পত্র নম্বর অথবা ভোটার স্লিপ নম্বর দিয়ে। দেখুন কিভাবে অনলাইনে ভোটার সিরিয়াল নাম্বার চেক করবেন।

আপডেটঃ সম্ভবত ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার কারণে, অনলাইনে ভোটার তথ্য যাচাই করার সুযোগটি বন্ধ রাখা হয়েছে। এমতাবস্থায়, ভোটার নম্বর/ জাতীয় পরিচয়পত্র নম্বর/ ভোটার স্লিপ বা ফর্ম নম্বর ও জন্ম তারিখ দিয়ে একাউন্ট রেজিস্টার করে এবং ফেইস ভেরিফিকেশন করে ভোটার তথ্য যাচাই করতে পারবেন।

ভোটার সিরিয়াল নাম্বার কি

ভোটার সিরিয়াল নাম্বার হচ্ছে আপনার ভোটার এলাকার ভোটার তালিকায় আপনার নিবন্ধন যে সিরিয়াল (Serial Number) নাম্বারে রয়েছে।

ভোট কেন্দ্রে প্রবেশের পর দ্বায়িতরত ব্যক্তি আপনার পরিচয়ের জন্য এলাকা ভিত্তিক ভোটার তালিকায় আপনার ভোটার সিরিয়াল নাম্বার জিজ্ঞেস করবে। আপনার সিরিয়াল নম্বর অনুসারে, এনআইডি তথ্য যাচাই করার পর আপনাকে ভোট প্রদান করার অনুমতি দিবে।

ভোটার সিরিয়াল নাম্বার জানার উপায় (বর্তমানে বন্ধ)

Time needed: 3 minutes.

ভোটার সিরিয়াল নাম্বার জানার জন্য নিচের দেখানো ধাপগুলো অনুসরণ করুন।

  1. NID Service ওয়েবসাইট ভিজিট করুন

    ভোটার সিরিয়াল নাম্বার চেক করার জন্য ভিজিট করুন বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র সেবার ওয়েবসাইট- NID Servicesভোটার সিরিয়াল জানার উপায়

  2. এনআইডি নম্বর অথবা ভোটার স্লিপ নম্বর দিন

    ভোটার তথ্য জানার জন্য জাতীয় পরিচয় পত্র নম্বর অথবা জাতীয় পরিচয়পত্র রেজিস্ট্রেশনের স্লিপ নম্বর এবং জন্ম তারিখ লিখুন। এরপর, ছবিতে দেখানো কোডটি লিখে ভোটার তথ্য দেখুন বাটনে ক্লিক করুন।ভোটার সিরিয়াল নাম্বার জানার উপায়

  3. ভোটার সিরিয়াল দেখুন

    আপনার ভোটার নিবন্ধন সম্পন্ন হয়ে থাকলে এবং প্রদত্ত তথ্য সঠিক থাকলে ডান পাশে আপনার ভোটার তথ্য ও ভোটার সিরিয়াল নম্বর দেখতে পাবেন।ভোটার সিরিয়াল নাম্বার চেক

উপরের ধাপগুলো অনসরন করে ভোটার তথ্য বের করার পাশাপাশি, আপনার ১০ ডিজিটের স্মার্ট কার্ড নম্বর ও ভোটার নম্বর ও জানতে পারবেন। তাছাড়া, কারো জাতীয় পরিচয়পত্র আসল না নকল যাচাই করতে পারবেন।

জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত বিভিন্ন তথ্য দেখতে ক্লিক করুন- জাতীয় পরিচয় পত্র

ভোটার আইডি কার্ড সম্পর্কিত আরো তথ্যের লিংক

সকল আপডেট তথ্যের জন্য Facebook Page

Similar Posts

2,393 Comments