মালয়েশিয়ায় পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট কিভাবে নিবেন

বাংলাদেশ হাই কমিশন কুয়ালালামপুর মালয়েশিয়া পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট কিভাবে নিবেন বিস্তারিত।

পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট

করোনাভাইরাস সংক্রমণের সময়, বাংলাদেশ হাই কমিশন কুয়ালালামপুর মালয়েশিয়া পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট নেওয়ার কার্যক্রম অনলাইন করেছে। মালয়েশিয়া হতে কিভাবে আপনার নিজের মোবাইলের মাধ্যমে আপনার পাসপোর্ট সংগ্রহের জন্য অনলাইনে এপয়েনমেন্ট নিবেন তা বিস্তারিত জানাব।

পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট

অনলাইনে এপয়েন্টমেন্ট নেওয়ার জন্য, আপনার ইন্টারনেট সংযুক্ত মোবাইল থেকে ভিজিট করুন BDHCKL। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ-১: পাসপোর্ট ঢাকা থেকে বাংলাদেশ হাই কমিশেনে এসেছে কিনা তা যাচাইয়ের জন্য পাসপোর্ট ডেলিভারি স্লিপ নাম্বারটি লিখে সার্চ করুন। পাসপোর্ট আসলে, পরবর্তী ধাপে অন্যান্য তথ্য দিনে এপয়েন্টমেন্ট বুকিং করতে হবে।

পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট

ধাপ-২: সার্চ করার পর স্বয়ংক্রীয়ভাবে আপনার নাম আসলে বুঝতে পারবেন আপনার পাসপোর্ট রেডি। তারপর মালেয়শিয়ান পোষ্ট অফিস (POS Malaysia) এর মাধ্যমে পাসপোর্ট সংগ্রহের জন্য আবেদন করবেন। এজন্য উপরের পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সংগ্রহ বাটনে ক্লিক করুন।

মালেয়শিয়ায় পাসপোর্ট সংগ্রহের জন্য এপয়েন্টমেন্ট নেয়ার নিয়ম

উপরের মত একট ফরম পাবেন এখানে আবার আপনার ডেলিভারী স্লিপ নম্বরটি ইংরেজিতে লিখুন। তারপর Search বাটনে ক্লিক করুন। নিচের ঘরে আপনার নাম অটোমেটিক পূরণ হবে। তারপর আপনার পাসপোর্ট নম্বর, মোবাইল নম্বর দিন। তারপর পোস্ট অফিস (POS) সিলেক্ট করে Submit ক্লিক করে আবেদনটি সম্পন্ন করুন।

আবেদনের পর এপয়েন্টমেন্টের জন্য আবেদনের কপিটি প্রিন্ট করে রাখুন। নিচের লিস্ট থেকে ও আপনার পাসপোর্ট নম্বর দিয়ে সার্চ করে প্রিন্ট করে নিতে পারবেন।

ডেলিভারী স্লিপ নম্বর কিভাবে পাবেন

অনেকেই যারা ডাকযোগে পাসপোর্টে রি-ইস্যুর জন্য আবেদন করেছেন তারা অনলাইন থেকে ডেলিভারী স্লিপ নম্বর জানতে পারবেন। অনলাইনে ডেলিভারী স্লিপ নম্বর পেতে ভিজিট করুন- মালেয়শিয়ায় বাংলাদেশী পাসপোর্ট ডেলিভারী স্লিপ নম্বর

মালেয়শিয়ায় পাসপোর্ট ডেলিভারী স্লিপ নম্বর

উপরের মত একটি পেইজ পাবেন। এখানে আপনার পাসপোর্ট নম্বর দিয়ে সার্চ করুন। আপনার ডেলিভারী স্লিপটি প্রিন্ট করে নিন।

পাসপোর্ট ডেলিভারী স্লিপে নাম ভুল আসলে যা করতে হবে

পাসপোর্ট ডেলিভারী স্লিপে যদি আপনার নাম ভুল থাকে, এটি সংশোধন করার জন্য একটি ফর্ম পূরণ করতে হবে। ডেলিভারী স্লিপে নামে ভুল থাকলে পাসপোর্ট ডেলিভারীর এ্যাপয়েন্টমেন্ট নিতে সমস্যা হতে পারে। তাই অবশ্যই নাম ভুল থাকলে নাম সংশোধন ফরম পূরণ করে আবেদন করুন।

পাসপোর্ট ডেলিভারী স্লিপের নাম সংশোধন

এই ফরমে প্রথম ঘরে, পাসপোর্ট অনুসারে আপনার শুদ্ধ নাম লিখুন। এরপর Passport Number এবং Delivery Slip নম্বর লিখে সাবমিট করুন। আপনার স্লিপটি সংশোধন করে দেয়া হবে। সংশোধন হয়েছে কিনা জানার জন্য ডেলিভারী স্লিপ আবার যাচাই করে দেখুন।

সংশোধন হওয়ার পর, ডেলিভারী স্লিপ নম্বর দিয়ে পুনরায় এপয়েন্টমেন্টের জন্য আবেদন করুন।

পাসপোর্ট ডেলিভারী টাইম

বাংলাদেশের পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন আপডেট তথ্য ও পরামর্শ পেতে পড়ুন- পাসপোর্ট

FAQs

পাসপোর্ট রিইস্যুর আবেদন পোস্ট অফিসে পাঠিয়েছি, এখন ডেলিভারী স্লিপ নম্বর কিভাবে পাব?

যারা পাসপোর্ট রিইস্যুর আবেদন পোস্ট অফিসের মাধ্যমে বাংলাদেশ হাই কমিশনে পাঠিয়েছেন, পাসপোর্ট নম্বর দিয়ে অনলাইন থেকে ডেলিভারী স্লিপ নম্বর পেতে পারেন।

পাসপোর্ট ডেলিভারী স্লিপে আমার নাম ভুল আছে, এক্ষেত্রে করণীয় কি?

ডেলিভারী স্লিপে নাম পাসপোর্ট অনুসারে না হলে, অনলাইনে সংশোধনের জন্য আবেদন করতে হবে। আবেদন করার জন্য ভিজিট করুন- ডেলিভারী স্লিপ সংশোধন

সকল আপডেট তথ্যের জন্য Facebook Page

Similar Posts

মন্তব্য করুন