রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

রূপালী ব্যাংকের শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারবেন আপনার মোবাইল থেকেই। জানুন শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম ও বিস্তারিত।

শিওর ক্যাশ একাউন্ট খোলার জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে একটু অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে এবং পরবর্তীতে প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করে Rupali Bank SureCash অ্যাকাউন্ট খুলতে পারবেন। রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট খোলার সম্পূর্ণ পদ্ধতি নিচে ধাপ অনুসারে দেখানো হলো।

আরও পড়ুন- রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

ধাপ ১: Sure Cash অ্যাপ ইনস্টল করুন

একাউন্ট খোলার প্রথম ধাপ হল Google Play Store থেকে Rupali Bank SureCash অ্যাপ ডাউনলোড করা। এই অ্যাপ্লিকেশনটির সম্পূর্ণ ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

ধাপ ২: অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করুন

রূপালী ব্যাংক Sure Cash Account খোলার জন্য অ্যাপসে প্রবেশের পরে Account Registration করতে হবে। অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য “রেজিস্ট্রেশন অথবা লগইন করুন” অপশনে আপনাদের মোবাইল নাম্বার প্রদান করুন। এরপরে “শিওর ক্যাশের মাধ্যমে লেনদেন শুরু করা যাক”  বাটনে ক্লিক করুন।

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

আপনাদের সামনে কিছু শিওরক্যাশ একাউন্টের শর্তাবলী দেখাবে। শর্তাবলী গুলো ভালোভাবে পড়ে “পরবর্তী”  বাটনে ক্লিক করুন। শিওর ক্যাশ একাউন্ট রেজিস্ট্রেশন করার কিছু সহজ ধাপ দেখাবে।

  • আপনার জাতীয় পরিচয়পত্রের ছবি তুলুন।
  • নির্ধারিত তথ্য দিন।
  • আপনার চেহারার ছবি তুলুন।
  • পিন সেট করুন।

নিচ থেকে “আপনার জাতীয় পরিচয় পত্রের ছবি তুলুন”  বাটনে ক্লিক করুন। 

ধাপ ৩: জাতীয় পরিচয় পত্রের ছবি প্রদান

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

আবেদনকারী অর্থাৎ যার নামে Rupali Bank SureCash অ্যাকাউন্ট খুলতে চাচ্ছেন তার ভোটার আইডি কার্ডের ফন্ট সাইড এবং ব্যাকসাইড এর ছবি তুলে  সবুজ টিক চিহ্ন বাটনে ক্লিক করুন।

আইডি কার্ডের ছবিগুলো অবশ্যই পর্যাপ্ত আলোতে এবং সুন্দর ব্যাকগ্রাউন্ড এর উপরে তুলতে হবে। ভোটার আইডি কার্ডের লেখাগুলো স্পষ্ট ভাবে না দেখালে ভেরিফিকেশন সম্পন্ন হবে না।

ধাপ ৪: নমিনির তথ্য প্রদান এবং Face Verification করুন

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

ভোটার আইডি কার্ড আপলোড করার পরে অটোমেটিক ভোটার আইডি কার্ডের তথ্য অনুযায়ী আপনার ঠিকানা নাম ইত্যাদি চলে আসবে। যদি না আসে সেক্ষেত্রে আপনি ম্যানুয়াল ভাবে বসিয়ে  দিয়ে “পরবর্তী” বাটনে ক্লিক করুন। 

এখান থেকে কাস্টমারের তথা আবেদনকারীর লিঙ্গ সিলেক্ট করুন। এবং নমিনির তথ্য প্রদান করুন।

  • নমিনির নাম।
  • নমিনির সাথে আবেদনকারীর সম্পর্ক।
  • নমিনির মোবাইল নাম্বার।
  • নমিনির সম্পন্ন ঠিকানা।

নমিনির সকল তথ্য প্রদান করে “পরবর্তী” বাটনে ক্লিক করুন। এরপরে আবেদনকারী তথা যার ভোটার আইডি কার্ড সাবমিট করা হয়েছে তার ফেইস ভেরিফিকেশন করতে হবে। ছবি তোলার জন্য “ ছবি তুলুন” বাটনে ক্লিক করুন।

পর্যাপ্ত আলোতে সরাসরি মোবাইলে ক্যামেরার দিকে তাকিয়ে সুন্দর ব্যাকগ্রাউন্ডে আবেদনকারীর এক কপি ছবি তুলুন এবং নীল টিক চিহ্ন বাটনে ক্লিক করে ছবিটি সাবমিট করুন। 

ধাপ ৫: পাসওয়ার্ড সেট ও তথ্য নিশ্চিতকরণ

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

এই ধাপ থেকে আপনাদের রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্টের জন্য একটি (৪) সংখ্যার PIN সিলেক্ট করতে হবে। একটি স্ট্রং PIN বসিয়ে দিয়ে “PIN সেট করুন” বাটনে ক্লিক করুন।

এরপরে এতক্ষণে প্রদত্ত সকল তথ্য আপনাদের সামনে চলে আসবে এবং নিচে একটি টিক মার্ক দেয়া ফাঁকা ঘর থাকবে। উপরের সকল তথ্য ঠিক থাকলে টিক মার্ক দিয়ে “উপরে সকল তথ্য সঠিক” বাটনে ক্লিক করুন। 

“অভিনন্দন আপনি সফলভাবে রূপালী ব্যাংক শিওর ক্যাশ একাউন্ট রেজিস্ট্রেশন করেছেন” এ রকম একটি Congratulation এসএমএস পাবেন। উক্ত এসএমএসে আপনার Surecash Account Number নাম্বার দেয়া থাকবে।

পরবর্তীতে অ্যাপসে প্রবেশ করে অ্যাকাউন্ট নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে OTP ভেরিফিকেশন সম্পূর্ণ করে আপনাদের Rupali Bank SureCash একাউন্টে প্রবেশ করতে পারবেন।

শিওর ক্যাশ কোড

শিওর ক্যাশ কোড হল *495# । আপনার মোবাইল থেকে এই কোড এই ডায়াল করে শিওর ক্যাশ এর ব্যালেন্স চেক সহ অন্যান্য সেবা সমূহ রয়েছে সকল সেবা ব্যবহার করতে পারবেন।

শিওর ক্যাশ টাকা দেখার নিয়ম

শিওর ক্যাশ টাকা দেখার জন্য আপনার মোবাইল থেকে ডায়াল করুন *495#। এরপর My Account সিলেক্ট করার জন্য 5 লিখে Reply করুন। আবার 1 দিয়ে Reply করে Check Balance সিলেক্ট করুন। গোপন PIN number দিয়ে Reply করলে শিওর ক্যাশ ব্যালেন্স চেক করতে পারবেন।

FAQs

শিওর ক্যাশ একাউন্ট চেক কোড কত ?

শিওর ক্যাশ একাউন্ট চেক কোড হল *495#

শিওর ক্যাশ কোন ব্যাংকের?

শিওর ক্যাশ রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা।

শিওর ক্যাশ ক্যাশ আউট চার্জ কত?

শিওর ক্যাশ এ ক্যাশ আউট করতে শতকরা ১.৮% টাকা খরচ হয়। অর্থাৎ প্রতি হাজারে ১৮ টাকা খরচ হয়।

Please Subscribe our YouTube Channel

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।