বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম

এখন বিকাশ থেকে কার্ডে ফান্ড ট্রান্সফার করা যাবে বেশ সহজে। জানুন কিভাবে বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা পাঠাবেন।

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম

এতদিন পর্যন্ত বিকাশ থেকে লিংক করা ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর সুবিধা ছিল। কিন্তু এখন থেকে চাইলে আপনার বিকাশ একাউন্ট থেকে আপনার ব্যাংক একাউন্ট লিংক করা ছাড়াই সরাসরি ভিসা কার্ডে টাকা পাঠাতে পারবেন। জানুন কিভাবে বিকাশ থেকে ভিসা কার্ডে টাকা পাঠাবেন।

বিকাশ টু কার্ড

পূর্বে শুধুমাত্র বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানো সম্ভব ছিল। কিন্তু এখন বিকাশ থেকে কার্ডে ফান্ড ট্রান্সফার করা যাবে বেশ সহজে। বিকাশ অ্যাপের মাধ্যমে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করে বিকাশ ব্যালেন্স সরাসরি আপনার ব্যাংকের ভিসা ডেবিট কার্ডে টাকা পাঠাতে পারবেন।

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর চার্জ/খরচ

তবে বিকাশ থেকে কার্ডে টাকা ট্রান্সফার করার জন্যও ফি প্রযোজ্য হবে। ফি’র পরিমাণ ক্যাশ আউট চার্জের চেয়ে অনেক কম। বিকাশ থেকে ভিসা ডেবিট কার্ডে ২৫ হাজার টাকা পর্যন্ত ট্রান্সফার করতে চার্জ কাটা হবে ১.২৫% অর্থাৎ প্রতি হাজারে ১২.৫০ টাকা। এছাড়া ২৫ হাজারের বেশি ট্রান্সফার করতে চার্জ হবে ১.৪৯% অর্থাৎ প্রতি হাজারে ১৪.৯০ টাকা।

টাকার পরিমাণচার্জ
২৫,০০০ পর্যন্ত ট্রান্সফার১.২৫%
২৫,০০০ টাকা বেশি ট্রান্সফার১.৪৯%
বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর চার্জ

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর জন্য,

  1. প্রথমে বিকাশ পিন নম্বর দিয়ে বিকাশ অ্যাপে লগ ইন করুন এবং Transfer Money অপশন সিলেক্ট করুন
  2. Card সিলেক্ট করুন
  3. Visa Debit Card সিলেক্ট করুন
  4. ভিসা কার্ডের ১৬ ডিজিটের নম্বরটি সাবধানতার সাথে লিখুন
  5. টাকার পরিমাণ লিখুন
  6. বিকাশ একাউন্টের PIN নম্বর লিখে পরের ধাপে যান এবং ট্রান্সফারের জন্য ট্যাপ করে ধরে রাখুন।

বিকাশ অ্যাপ থেকে কিভাবে ভিসা ডেবিট কার্ডে ফান্ড ট্রান্সফার করবেন তা নিচের ছবিতে বিস্তারিত দেখানো হলো। বিকাশ অ্যাপ ওপেন করে পিন নম্বর দিয়ে লগইন করে নিচের ধাপ অনুসরণ করুন।

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম
বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ অ্যাপ থেকে Transfer Money অপশন সিলেক্ট করুন > Card সিলেক্ট করুন > Visa Debit Card সিলেক্ট করুন।

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম
বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর নিয়ম

আপনার ভিসা কার্ডের ১৬ ডিজিট নম্বরটি লিখুন > যত টাকা ট্রান্সফার করতে চান তার পরিমাণ লিখুন > পিন নম্বর লিখে পরের ধাপে যান > Tap করে ধরে রাখুন। সব ঠিক থাকলে আপনার বিকাশ ব্যালেন্স থেকে কার্ডে টাকা ট্রান্সফার সফল হয়েছে (Transfer Successful) মেসেজ দেখতে পাবেন।

বিকাশ থেকে কার্ডে টাকা ট্রান্সফারের শর্তাবলী

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর ক্ষেত্রে বিকাশের কিছু Terms and Conditions আছে। ভাল হয়, লেনদেন করার আগে বিকাশের এসব শর্তাবলী পড়ে নেয়া।

বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানোর ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ কয়েকটি শর্ত সংক্ষেপে বলা হলো। আপনারা চাইলে, বিকাশের অফিশিয়াল Terms and Conditions নিচের ছবিতে দেখে নিতে পারবেন।

  • ভিসা ডেবিট কার্ডের নম্বর সঠিকভাবে লিখতে হবে। ভুল কার্ড নম্বর লিখার কারণে অন্য কোন কার্ডে টাকা ট্রান্সফার হলে তার জন্য বিকাশ দায়ী থাকবে না।
  • একবার টাকা সফলভাবে ট্রান্সফার হলে, তা আর ফেরত আনা সম্ভব নয়।
  • ব্যাংক বা কার্ড এসোসিয়েশনের কোন অসুবিধা বা দেরি হওয়ার জন্য বিকাশ দায়ী নয়।
  • সাধারণত Visa debit card টিতে Fast Fund চালু থাকলে ৩০ মিনিটের মধ্যে ফান্ড ট্রান্সফার হবে। আর কার্ডে Fast Fund চালু না থাকলে টাকা পরবর্তী ৩ কার্যদিবসের মধ্যে কার্ডে ট্রান্সফার হবে।
  • বিকাশ থেকে কার্ডে টাকা পাঠানো নিয়ে কোন অসুবিধা, প্রশ্ন বা পেন্ডিং ইস্যু নিয়ে সমস্যায় পড়লে, বিকাশ হেল্পলাইন 16247 বা বিকাশ লাইভ চ্যাটে যোগাযোগ করতে পারেন।

এ ধরণের বিভিন্ন উপকারী তথ্য, অনলাইনে সরকারি সেবা, ব্যাংকিং সেবা, আয়কর ও ভ্যাট বিষয়ক তথ্য পেতে eservicesbd.com নিয়মিত ভিজিট করুন।

বিকাশ সংক্রান্ত সকল তথ্যবিকাশ
হোমপেইজে যানHome

বিকাশ সংক্রান্ত আরও তথ্য

সকল আপডেট তথ্যের জন্য Facebook Page

Similar Posts

মন্তব্য করুন