লার্নার লাইসেন্স দিয়ে মোটরসাইকেল রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়লো ৩ মাস

লার্নার ড্রাইভিং লাইসেন্স দিয়ে মোটরসাইকেল রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। জানুন এ নিয়ে বিস্তারিত।

লার্নার লাইসেন্স দিয়ে মোটরসাইকেল রেজিস্ট্রেশন

”ড্রাইভিং লাইসেন্স না থাকলে কোনো মোটরসাইকেলের রেজিস্ট্রেশন দেওয়া হবে না।” এ নির্দেশনা শিথিল করা হয়েছে আগামী ৩ মাসের জন্য।

লার্নার ড্রাইভিং লাইসেন্স দিয়ে মোটরসাইকেল রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হলো আরও ৩ মাস। বিআরটিএ সাম্প্রতিক এক সভায় এ সিদ্ধান্ত নেয়।

এর পূর্বে ৫ জুলাই ২০২২ এক প্রজ্ঞাপনে, BRTA মোটরসাইকেল রেজিস্ট্রেশনের ক্ষেত্রে আবেদনকারীর যেন ড্রাইভিং লাইসেন্স থাকে তা নিশ্চিত করার জন্য নিবন্ধন কতৃপক্ষকে বলা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছিল ১৫ সেপ্টেম্বর, ২০২২ তারিখ থেকে যেন আবেদনকারীদের ড্রাইভিং লাইসেন্স নিশ্চিত করে মোটরসাইকেল নিবন্ধন করা হয়।

তবে সম্প্রতি, সভাপতি, বাংলাদেশ মােটরসাইকেল এ্যাসেম্বলার্স এ্যান্ড ম্যানুফ্যাকচারার্স এ্যাসােসিয়েশনের সভাপতির একটি আবেদনের প্রেক্ষিতে বিআরটিএ আগামী ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিঃ পর্যন্ত লার্নার লাইসেন্স দিয়ে রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করে।

মোটরসাইকেল রেজিস্ট্রেশন সংক্রান্ত নতুন আদেশ ২০২২

মোটর সাইকেল রেজিস্ট্রেশন সংক্রান্ত নতুন আদেশে বলা হয়, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত শুধুমাত্র লার্নার ড্রাইভিং লাইসেন্স গ্রহণপূর্বক মোটরসাইকেল রেজিস্ট্রেশন প্রদানের সময়সীয়মা আগামী ১৪ ডিসেম্বর ২০২২ তারিখ পর্যন্ত বর্ধিত করা হলো।

আগামী ১৫ ডিসেম্বর ২০২২ থেকে মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর প্রদানের সময় গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স থাকা নিবন্ধন কর্তৃপক্ষ অবশ্যই নিশ্চিত করতে হবে।

তাছাড়া, আদেশে উক্ত তারিখের পর লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল বিক্রয় না করার জন্যও সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়।

লার্নার লাইসেন্স দিয়ে মোটরসাইকেল রেজিস্ট্রেশন

এ ধরণের সরকারি সকল সেবা ও অনলাইন সেবার বিষয়ে তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন, eservicesbd.com এবং আমাদের ফেসবুক পেইজ ফলো করুন- Eservicesbd

ড্রাইভিং লাইসেন্স নিয়ে আরও তথ্য

সকল আপডেট তথ্যের জন্য Facebook Page

Similar Posts

মন্তব্য করুন