সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

বিকাশের সাথে ব্যাংক একাউন্ট লিংক করে যখন তখন ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যায়। জানুন সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম।

সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার জন্য প্রথমে বিকাশ একাউন্টের সাথে সোনালী ব্যাংক একাউন্ট লিংক করতে হবে। এরপর টাকা আনার জন্য বিকাশ এপ থেকে অ্যাড মানি > ব্যাংক টু বিকাশ > ব্যাংক একাউন্ট সিলেক্ট করুন। একাউন্ট সিলেক্ট করে টাকার পরিমাণ লিখুন। পরের ধাপে, মোবাইলে আসা OTP দিয়ে সাবমিট করলে বিকাশে টাকা জমা হবে।

উল্লেখ্য, ব্যাংক একাউন্ট আপনার নিজের হতে হবে এবং বিকাশ একাউন্টের মোবাইল নম্বর এবং সোনালী ব্যাংক একাউন্টের মোবাইল নম্বর একই হতে হবে। বিকাশ একাউন্টের সাথে ব্যাংক একাউন্ট যোগ করার Request করলে, ব্যাংক থেকে তা Approve হতে সর্বোচ্চ ৩ দিন লাগতে পারে। আমার নিজ একাউন্ট যুক্ত করার সময় ২ দিন লেগেছিল।

এখন ঘরে বসেই যে কোন সময় অনলাইনে সোনালী ব্যাংক একাউন্ট খুলতে পারেন। এবং Sonali E Wallet অ্যাপ থেকে ডিজিটাল ব্যাংকিং লেনদেন করতে পারেন। সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার প্রক্রিয়াটি বিস্তারিত ও ছবিসহ ধাপে ধাপে দেখানো হলো।

ধাপ ১. বিকাশের সাথে সোনালী ব্যাংক একাউন্ট লিংক করুন

আপনার মোবাইল ফোনে বিকাশ অ্যাপস ইনস্টল করা না থাকলে Google Play Store থেকে সম্পূর্ণ ফ্রিতে বিকাশ অ্যাপ ইনস্টল করে নিন। অথবা বিকাশ অ্যাপ ইনস্টল করার জন্য bKash লিংকে ক্লিক করুন। বিকাশ অ্যাপ ইনস্টল করা হলে, বিকাশ একাউন্ট নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে একাউন্ট লগইন করুন।

বিকাশের সাথে সোনালী ব্যাংক একাউন্ট লিংক করার নিয়ম

লগইন করার পর “অ্যাড মানি” ট্যাপ করুন। যেহেতু আমরা ব্যাংক থেকে বিকাশে টাকা আনবো, তাই “ব্যাংক টু বিকাশ” অপশনটি ট্যাপ করুন। এরপরে “ব্যাংক একাউন্ট” সিলেক্ট করুন।

বিকাশের সাথে সোনালী ব্যাংক একাউন্ট লিংক করার নিয়ম

এবার লিস্টে থাকা ব্যাংক থেকে সোনালী ব্যাংক সিলেক্ট করুন। নিচের দিকে যোগ করুন বাটনে ট্যাপ করে ব্যাংক একাউন্টের ১৩ ডিজিটের সম্পূর্ণ নম্বরটি দিতে হবে। অর্থাৎ আপনার ৮ ডিজিটের একাউন্ট নম্বরের আগে ৫ ডিজিটের Branch কোড বসাতে হবে।

বিকাশের সাথে সোনালী ব্যাংক একাউন্ট লিংক করার নিয়ম

এরপর ব্যাংক একাউন্টের নাম হুবুহু একই ভাবে লিখতে হবে। আপনার চেক বই, বা NID Card অনুসারে এই নামটি লিখে এগিয়ে যান বাটনে ট্যাপ করুন। আপনার মোবাইলে একটি OTP (One Time Password) পাঠানো হবে। OTP দিয়ে সাবমিট বাটনে ট্যাপ করলে আপনার একাউন্ট যুক্ত হয়ে যাবে।

ব্যাংক কর্তৃপক্ষ একাউন্ট লিংকিং অনুমোদন করতে ১ দিন থেকে ৩ দিন সময় নিতে পারে। তবে বেশিরভাগ সময়ই ২৪ ঘন্টার মধ্যে একাউন্ট সফলভাবে যুক্ত হওয়ার মেসেজ পাবেন। এই মেসেজ পাওয়ার পরই আপনি ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে পারবেন

ধাপ ২. সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনুন

বিকাশ একাউন্টের সাথে ব্যাংক একাউন্ট সফলভাবে লিংক হওয়ার পরই ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে পারবেন। ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে বিকাশ অ্যাপ থেকে Add Money > Bank to bKash > Bank Account এ যান।

সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

এখান থেকে আপনার লিংক করা সোনালী ব্যাংক একাউন্টটি বাছাই করুন। যতটাকা বিকাশ একাউন্টে আনতে চান তত টাকার পরিমাণ লিখে পরের ধাপে এগিয়ে যান।

সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার প্রক্রিয়া

আপনার মোবাইল একটি OTP আসবে। OTP দিয়ে সাবমিট করুন। কয়েক সেকেন্ডের মধ্যে আপনার বিকাশ একাউন্টে ব্যাংক থেকে টাকা চলে আসবে।

সোনালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার প্রক্রিয়া

FAQs

সোনালী ব্যাংক একাউন্ট লিংক করার জন্য বিকাশ ও ব্যাংক একাউন্টের মোবাইল নম্বর মিল থাকতে হবে?

হ্যাঁ, সোনালী ব্যাংক একাউন্ট লিংক করার জন্য বিকাশ ও ব্যাংক একাউন্টের মোবাইল নম্বর মিল থাকতে হবে।

বিকাশ একাউন্টের সাথে ব্যাংক একাউন্ট সফলভাবে লিংক হতে কত সময় লাগে?

বিকাশ একাউন্টের সাথে ব্যাংক একাউন্ট লিংক হতে ২৪ ঘন্টা থেকে ৭২ ঘন্টা সময় লাগে।

ক্যাটাগরিব্যাংকিং
হোমপেইজEservicesbd

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।