পল্লী বিদ্যুৎ মিটার আবেদনের সর্বশেষ অবস্থা অনুসন্ধান ২০২৪

অনলাইনেই পল্লী বিদ্যুতের মিটার পাওয়ার জন্য আবেদন করা যায় এবং আবেদনের সর্বশেষ অবস্থা চেক করতে পারবেন। দেখুন কিভাবে মিটারের আবেদন অনুসন্ধান করবেন।

Advertisement
পল্লী বিদ্যুৎ আবেদনের সর্বশেষ অবস্থা

বাংলাদেশ সরকারের শতভাগ বিদ্যুতায়ন এর কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য অনলাইনে পল্লী বিদ্যুতের মিটারের আবেদন করা যাচ্ছে। অনলাইনে আবেদন করে মাত্র ৩০ দিনের মধ্যেই আপনার বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে পারেন।

নতুন মিটারের জন্য অনলাইনে আবেদন করার পর মিটারের আবেদনের সর্বশেষ অবস্থাও জানতে পারবেন অনলাইনেই। এজন্য আপনাকে আবেদনের Tracking Number ও Pin Number দিয়ে মিটার আবেদন অনুসন্ধান করতে হবে। দেখুন কিভাবে করবেন।

এক নজরে সম্পূর্ণ লেখা

Advertisement

মিটারের আবেদন অনুসন্ধান

পল্লী বিদ্যুৎ মিটারের আবেদন অনুসন্ধান করার জন্য ভিজিট করুন- www.rebpbs.com । এরপর আবেদন মেন্যু থেকে “আবেদনের সর্বশেষ অবস্থা জানুন” অপশনে যান। এখানে আবেদনের ট্র্যাকিং নম্বর ও পিন নম্বর লিখে ”সাবমিট করুন” বাটনে ক্লিক করলে মিটারের আবেদনের অবস্থা জানতে পারবেন।

মিটারের আবেদন অনুসন্ধান
মিটারের আবেদন অনুসন্ধান

উপরের দেখানো পদ্ধতিতে আবেদনের Tracking Number এবং PIN নাম্বার দিয়ে পল্লী বিদ্যুৎ আবেদনের সর্বশেষ অবস্থা জানতে পারবেন।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

আবেদনের অগ্রগতি লাইনে, প্রতিটি ধাপ সম্পন্ন হলে সবুজ রংয়ের টিক চিহ্ন দেখাবে। আর যে ধাপগুলো অসম্পন্ন থাকবে তা লাল রংয়ের দেখানো হবে।

মিটার অনুমোদন হওয়ার শর্ত

মিটারের আবেদন অনুসন্ধান করার পর যদি দেখেন আবেদনের সিএমও ইসু হচ্ছে না, অফিসে মিটার নাই সেজন্য। আপনি অফিসের এম এস, অথবা কম স্যারের সাথে যোগাযোগ করতে পারেন।

Advertisement

তাছাড়া প্রয়োজনীয় কাগজপত্র ঠিক না হলে এবং মিটার পাওয়ার শর্ত ঠিকভাবে পালন না হলেও আপনার মিটার আবেদনটি অনুমোদন না হতে পারে।

মিটার পাওয়ার ক্ষেত্রে অবশ্যই নিম্মোক্ত শর্ত ও বিষয়গুলো পালন করতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র: আবাসিক সংযোগের ক্ষেত্রে আবেদন করার সময় ছবি, জাতীয় পরিচয় পত্র ও সংযোগস্থলের খারিজের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।

সার্ভিস ড্রপের দুরত্ব: সংযোগস্থল হইতে সার্ভিস পোলের দুরত্ব ১৩০ ফুটের মধ্যে হতে হবে। সঠিক ভাবে মেপে সার্ভিস ড্রপের দুরত্ব প্রদান করুন। সার্ভিস ড্রপের দুরত্ব সঠিক না হলে তারের দৈর্ঘ্য কম/বেশি পারে। এসব ক্ষেত্রে তথ্য ভুল হলে জটিলতা বাড়বে এবং মিটার পেতে অনেক দেরি হবে।

Advertisement
Advertisement

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।